‘ইভিএম প্রদর্শনী সরকার-ইসির সাজানো নাটক’

শনিবার, অক্টোবর ২৭, ২০১৮

ঢাকা: রংপুরে অনুষ্ঠিতব্য ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এর ব্যবহার পদ্ধতি প্রদর্শনীর আয়োজনকে সরকার ও নির্বাচন কমিশনের সাজানো নাটক বলে অভিযোগ করেছেন স্থানীয় বিএনপির নেতারা। মহানগরবাসীকে নির্বাচন কমিশনের দুরভিসন্ধিমূলক এই প্রদর্শনী বয়কট করার আহ্বান জানান তারা।

শনিবার (২৭ অক্টোবর) দুপুরে ২টায় নগরীর গ্রান্ড হোটেল মোড়স্থ দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন বিএনপি নেতারা।

বিএনপির কেন্দ্রীয় কমিটির ক্ষুদ্র-কুটির শিল্প বিষয়ক সম্পাদক ও রংপুর মহানগর বিএনপির সভাপতি মুক্তিযোদ্ধা মোজাফফর হোসেন বলেন, ‘স্বৈরাচারি আওয়মী লীগ সরকার ডিজাটাল কারচুপির মাধ্যমে আবারও ক্ষমতায় থাকার জন্য বিতর্কিত ইভিএম পদ্ধতি ভোটারদের ওপর চাপিয়ে দেয়ার ষড়যন্ত্র শুরু করেছে। নির্বাচন কমিশন সেই ষড়যন্ত্র বাস্তবায়নে ইভিএম প্রদর্শনীর নতুন নাটক তৈরি করে জনগণকে বিভ্রান্ত করছে।’

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন রংপুর জেলা বিএনপির সভাপতি সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক রইচ আহমেদ, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম মিজু, যুগ্ম সম্পাদক আনিছুর রহমান লাকু, প্রচার সম্পাদক সেলিম চৌধুরী, মহানগর যুবদল সভাপতি অ্যাডভোকেট মাহফুজ উন নবী ডন, সাধারণ সম্পাদক লিটন পারভেজ, সাংগঠনিক সম্পাদক জহির আলম নয়ন, জেলা স্বেচ্ছাসেবক দল সভাপতি শহিদুল ইসলাম লিটন, জেলা ছাত্রদল সভাপতি মনিরুজ্জামান হিজবুল, মহানগর সভাপতি নুর হাসান সুমন প্রমুখ।

এসময় দেশের গণতন্ত্র পুণরুদ্ধার, ভোটের অধিকার নিশ্চিতকরণসহ স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় নির্বাচন কমিশনের ইভিএম প্রদর্শনীর আয়োজনকে বয়কট করার জন্য সকল শ্রেণিপেশার মানুষ ও ভোটারদের প্রতি আহ্বান জানানো হয়।