চার নতুন মুখ : টেস্ট সিরিজের দল ঘোষণা

বৃহস্পতিবার, অক্টোবর ২৫, ২০১৮

স্পোর্টস ডেস্ক : মাহমুদউল্লাহকে অধিনায়ক করে জিম্বাবুয়ের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

১৫ সদস্যের দলে নতুন মুখ হিসেবে এসেছেন পেসার খালেদ আহমেদ। জাতীয় ক্রিকেট লিগে চলতি রাউন্ডেও (আজ শেষ হওয়া) সিলেটের হয়ে ঢাকা মেট্রোপলিশের বিপক্ষে ১০ উইকেট নিয়েছেন খালেদ। দুর্দান্ত পারফরম্যান্সের কারণেই ২৬ বছর বয়সী এই ক্রিকেটারকে ডাকা হলো টেস্ট দলে। বাদ পড়েছেন পেসার রুবেল হোসেন। দলে ফিরেছেন পেসার শফিউল ইসলাম।

এছাড়া নতুন হিসেবে ডাকা হয়েছে, ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুন, পেস অলরাউন্ডার আরিফুল হক এবং স্পিনার নাজমুল ইসলাম অপুকে। এই তিনজনের ইতিমধ্যেই অন্য ফরম্যাটগুলোতে অভিষেক হয়ে গেছে। এখন অপেক্ষা জাতীয় দলে অভিষেকের।

আজ বিকেলেই চট্টগ্রামে বসে টেস্ট দল ঘোষণা করেছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। একই সঙ্গে বিসিবিও এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে দল ঘোষণা করে দিয়েছে।যদিও গতকাল বুধবর দল ঘোষণার কথা ছিল।

আগামী ৩ নভেম্বর সিলেট স্টেডিয়ামে দুই ম্যাচ টেস্টের প্রথমটিতে সফরকারী জিম্বাবুয়ের মুখোমুখি হবে বাংলাদেশ দল। এরপর ১১ নভেম্বর মিরপুরে দ্বিতীয় টেস্টে জিম্বাবুয়ের বিপক্ষে খেলবে মাহমুদউল্লাহর দল।

বাংলাদেশ টেস্ট দল:

মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), ইমরুল কায়েস, লিটন দাস, মুমিনুল হক, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, আরিফুল হক, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, আবু জায়েদ চৌধুরী রাহী, শফিউল ইসলাম, মুস্তাফিজুর রহমান, মোহাম্মদ মিথুন, খালেদ আহম্মেদ এবং নাজমুল ইসলাম অপু।