ঐক্যফ্রন্টের জনসভা চলছে

বুধবার, অক্টোবর ২৪, ২০১৮

সিলেট : সিলেটে জাতীয় ঐক্যফ্রন্টের জনসভা শুরু হয়েছে। বুধবার দুপুর দুইটায় জেলার রেজিস্ট্রারি মাঠে কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে জনসভা শুরু হয়।

সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি থাকবেন গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন। প্রধান বক্তা হিসাবে বক্তব্য দেবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এছাড়া জাতীয় ঐক্যফ্রন্টের কেন্দ্রীয় নেতারা বক্তব্য দেবেন।

জনসভার শুরুতে শুভেচ্ছা বক্তব্য দেন সিলেট জেলা বিএনপির সভাপতি আবু তাহের চৌধুরী।

নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন, তফসিলের আগে সংসদ ভেঙে দেওয়া, নির্বাচন কমিশন পুনর্গঠন, নির্বাচনে সেনাবাহিনী মোতায়েন, খলেদা জিয়াসহ সকল রাজবন্দির মুক্তিসহ বিভিন্ন দাবিতে এই জনসভার আয়োজন করে জাতীয় ঐক্যফ্রন্ট।

জনসভায় যোগ দিতে সকাল থেকে নেতাকর্মীরা আসতে থাকেন রেজিস্ট্রারি মাঠে।

মাঠের আশপাশে খালেদা জিয়া ও তারেক রহমানের বিশাল আকৃতির ছবি সম্বলিত ব্যানার ফেস্টুন শোভা পাচ্ছে। নেতাকর্মীরা বিএনপি চেয়ারপারসনের নিঃশর্ত মুক্তি ও গুম হওয়া নেতা ইলিয়াস আলীর সন্ধান চান।

এদিকে ঐক্যফ্রন্টের জনসভাকে কেন্দ্র করে সতর্ক অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। রেজিস্ট্রারি মাঠে ঢোকার পথে সকাল থেকেই পুলিশে কড়া অবস্থান দেখা গেছে। জনসভাস্থলে আসা অনেকের দেহ তল্লাশি করে পুলিশ সদস্যরা। এছাড়া শহরের গুরুত্বপূর্ণ পয়েন্টেও রয়েছে পুলিশের সতর্ক অবস্থান।

সমাবেশে যোগ দিতে জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতারা সকালেই আকাশ ও সড়কপথে সিলেটে পৌঁছান। এছাড়া গতকাল সন্ধ্যায় আকাশপথে সিলেট পৌঁছান জাতীয় ঐক্যফ্রন্টের উদ্যোক্তা ড. কামাল হোসেন।