২৭ অক্টোবর তালতলী সফর করবেন প্রধানমন্ত্রী

মঙ্গলবার, অক্টোবর ২৩, ২০১৮

তালতলী (বরগুনা) প্রতিনিধি : প্রধানমন্ত্রী ও আওয়ামীলীগ সভানেত্রী শেখ হাসিনা আগামী ২৭ অক্টোবর (শনিবার) বরগুনা তালতলী সফরে আসবেন। এ সময় তিনি একাধিক উন্নয়ন প্রকল্পের উদ্বোধন এবং বিকেল ৩টায় তালতলী সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয় মাঠে আওয়ামীলীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্য দিবেন।

এ উপলক্ষ্যে মঙ্গলবার তালতলী সফর করে উপজেলা পরিষদ হলরুমে সার্বিক দিক নির্দেশনা দিয়েছেন, কেন্দ্রীয় আওয়ামীলীগের বরিশাল বিভাগীয় দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক আ.ফ.ম বাহাউদ্দিন নাসিম এমপি।

এ সময় উপস্থিত ছিলেন, বরগুনা-১ আসনের সংসদ সদস্য অ্যাড: ধীরেন্দ্র দেবনাথ শম্ভু, প্রধানমন্ত্রীর ব্যক্তিগত একান্ত সহকারি সাইফুজ্জামান শেখর, বরগুনা জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির, যুগ্ম সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান আব্বাস হোসেন মন্টু, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক গোলাম সরোয়ার টুকু, রইসুল আলম রিপন, আওয়ামীলীগ নেতা গোলাম সরোয়ার ফোরকান, তালতলী উপজেলা চেয়ারম্যান মনিরুজ্জামান মিন্টু, তালতলী উপজেলা আওয়ামীলীগের সভাপতি রেজবি উল কবির জমাদার, সাধারণ সম্পাদক মুহাঃ তৌফিকউজ্জামান তনু প্রমূখ।

এছাড়া বিকেলে উপজেলা পরিষদ হলরুমে বরগুনা জেলা প্রশাসক কবীর মাহমুদ, পুলিশ সুপার মো: মারুফ হাসান এর উপস্থিতিতে প্রশাসনের সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে।প্রধানমন্ত্রীর এ সফরে বরগুনার ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতাল, বামনা ও বেতাগী উপজেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ষ্টেশন, জেলা গ্রন্থাগার, বরগুনা জেলা পুলিশ লাইনে মহিলা ব্যারাক নির্মাণসহ একাধিক প্রকল্পের উদ্বোধন করার কথা রয়েছে।

এদিকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগ মূহুর্তে প্রধানমন্ত্রীর আগমনকে ঘিরে বরগুনা জেলার সর্বত্র বইছে উৎসবের আমেজ। দলীয় নেতাকর্মীদের মধ্যে দেখা দিয়েছে বিপুল উৎসাহ উদ্দীপনা। ২০০১’এর জাতীয় সংসদ নির্বাচনে দলীয় প্রধান জননেত্রী শেখ হাসিনা তৎকালীন বরগুনা-৩ (আমতলী- তালতলী) এ আসন থেকে বিপুল ভোটে জয়লাভ করেন। সর্বশেষ ২০১৩ সালের ১৯ নভেম্বর তালতলী সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয় মাঠে জনসভায় ভাষন দেন প্রধানমন্ত্রী। দীর্ঘ সময় পর নিজ নির্বাচনী এলাকায় তাঁর আগমন উপলক্ষ্যে নেতা-কর্মীদের মনে সৃষ্টি রয়েছে ব্যাপক আগ্রহ এবং প্রিয় নেত্রীকে দেখার

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ১৮ অক্টোবর দেশব্যাপী উন্নয়ন মেলা উপলক্ষ্যে আমতলীতে আয়োজিত টেলি কনফারেন্সের সময় ঘোষণা দিয়েছিলেন, কিছুদিনের মধ্যে তিনি পটুয়াখালীর পায়রা বন্দর পরিদর্শনে আসবেন। ওই সময় আমতলী এবং তালতলী জনগণের সাথে সাক্ষাত হবে। এর পরপরই বরগুনার তালতলী উপজেলায় তাঁর সফর কর্মসূচি ঘেষণা করা হয়।

বরগুনা-১ আসনের সাংসদ সদস্য ও বরগুনা জেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু জানান, বরগুনার তালতলী সফরের সময় জননেত্রী শেখ হাসিনা তাঁর প্রতিশ্রুত বরগুনার ২৫০ বেডের নবনির্মিত হাসপাতাল, জেলা পাবলিক লাইব্রেরী, নবনির্মিত কয়েকটি কমিউনিটি ক্লিনিকসহ বিভিন্ন স্থাপনা উদ্বোধন করবেন। তিনি আরও জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফর যাতে ফলোপ্রসু হয় তার জন্য ব্যাপক উদ্যোগ গ্রহন করা হযেছে।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো: জাহাঙ্গীর কবীর জানান, জেলার সকল নেতাকর্মীদের এ বিষয় যথাযথ পদক্ষেপ নেয়ার জন্য তিনি বলেছেন। ইতোমধ্যে বরগুনা সদর, আমতলী ও তালতলী উপজেলা আওয়ামী লীগ পৃথক পৃথক ভাবে সভা করে দলীয় সভানেত্রীর সফরকে সফল করতে ব্যাপক পদক্ষেপ গ্রহন করেছেন।

এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তালতলীতে আগমনকে সামনে রেখে জেলা প্রশাসন ও পুলিশ পৃথক পৃথক সভার মাধ্যমে সফরকে সফল করতে ব্যাপক পদক্ষেপ গ্রহন করা হয়েছে।