মঙ্গলবার অর্ধদিবস হরতাল

সোমবার, অক্টোবর ২২, ২০১৮

ঢাকা : আগামীকাল সকাল ৬টা থেকে দুপুর ১২ পর্যন্ত হরতাল পালনের ঘোষণা দিয়েছে লেবার পার্টি। দলটির ৪১ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আজ সোমবার (২২ অক্টোবর) সকাল ১০ টায় জাতীয় প্রেসক্লাবে নাগরিক সমাবেশ করার কথা ছিল। পুলিশ সমাবেশ করতে না দেয়ায় আগামীকাল (মঙ্গলবার) এ হরতালের ঘোষণা করেন লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান।

প্রসঙ্গত, বাংলাদেশ লেবার পার্টির ৪১তম প্রতিষ্ঠা বার্ষিকী আজ সোমবার। দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালনে মাসব্যাপী কর্মসূচি গ্রহণ করেছে দলটি।

দলটির এবারের প্রতিপাদ্য ‘গণতন্ত্র ও ভোটাধিকার চাই’। কর্মসূচির মধ্যে রয়েছে— জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, কেক কাটা, আলোচনা সভা, সংহতি সমাবেশ, প্রতিনিধি সম্মেলন ও নাগরিক সমাবেশ।

এ উপলক্ষে দেশবাসী ও দলীয় সর্বস্তরের নেতা-কর্মীদের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান ও ভারপ্রাপ্ত মহাসচিব ইঞ্জিনিয়ার ফরিদ উদ্দিন।

১৯৭৪ সালে মাওলানা আবদুল মতীনের নেতৃত্বে প্রতিষ্ঠিত হয় বাংলাদেশ লেবার পার্টি। ২০১২ সালে ১৮ দলীয় জোট (বর্তমানে ২০ দলীয় জোট) গঠিত হলে বাংলাদেশ লেবার পার্টি অন্যতম শরিক দল হিসাবে জোটের রাজনীতিতে অংশ নেয়।

কর্মসূচি:
সোমবার সকাল ১০ টায় জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে গণতন্ত্র ও ভোটাধিকারের দাবিতে নাগরিক সমাবেশ। সমাবেশের উদ্বোধন করবেন অধ্যাপক ড. এমাজউদ্দিন আহমেদ। সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন— মির্জা ফখরুল ইসলাম আলমগীর।