বগুড়ায় শিশু জাকির হত্যা মামলায় দুই আসামী আটক

সোমবার, অক্টোবর ২২, ২০১৮

বগুড়া প্রতিনিধি : বগুড়ার শিবগঞ্জে জাকিরুল ইসলাম (১১) নামের এক শিশুকে চোখ উপড়িয়ে ও গলায় ফাঁস দিয়ে হত্যার দায়ে ২ জনকে আটক করে পুলিশ। দীর্ঘ দশ বছর পর এই মামলায় এই প্রথম কোন আসামীকে আটক করতে সক্ষম হলো পুলিশ।

আটক কৃতরা হলোঃ শিপন (৩৮) পিতা : নুরুল ইসলাম আকন্দ গ্রামঃ আলাদীপুর কাজী পাড়া, ও সিরাজুল ইসলাম (৪২) পিতা মফিজ উদ্দিন সাং কিচক হরিপুর, থানা শিবগঞ্জ, জেলা বগুড়া।

উল্লেখ্য গত ০১/০১/২০০৮ সালে উপজেলার কিচক হরিপুর এলাকার গোলাম উদ্দিনের শিশু পুত্র কে চোখ উপড়িয়ে ও গলায় ফাঁস দিয়ে হত্যা করা হয়।এঘটনায় শিশুর বাবা গোলাম উদ্দিন প্রথমে বাদী হয়ে থানায় মামলা দায়ের করলেও পরে ঐ শিশুর নানী কাঞ্চন বেগম নিহত শিশুর বাবা গোলাম কে প্রধান আসামী করে বেশ কয়েকজনের নামে মামলা দায়ের করে।

মামলা সুত্রে জানা যায়, শিশু জাকিরুলের মা মরিয়ম বেগম ও বাবা গোলামের মধ্য মনমালিন্য হওয়ায় তাদের বিবাহ বিচ্ছেদ ঘটে। শিশু জাকিরুল মাঝে মাঝে তার মায়ের সাথে দেখা করতে যেত। কিন্তু বাবা গোলাম তা সহ্য করতে না পেরে তাকে তার মায়ের সাথে দেখা করতে নিষেধ করে। এঘটনা চলতে থাকলে একপর্যায়ে জনৈক ব্যক্তির দোকান থেকে শিপন, সিরাজুল ও অন্যন্যদের দ্বারা শিশু জাকিরুল কে ডেকে নিয়ে তাদের সহযোগীতায় পাষান্ড পিতা গোলাম হোসেন হত্যা করে শিশু জাকিরুল কে।

এঘটনায় এস আই জাকির, জাহিদ, রাজ্জাক সহ কয়েকজন তদন্তকারী কর্মকর্তার পর এস আই মেহেদীর হাতে আটক হন ঐ দুই আসামী।

এব্যাপারে শিবগঞ্জ থানার ওসি মিজানুর রহমান আটকের বিষয় নিশ্চিত করে জানান, শিশু কে হত্যার রহস্য উদঘাটনের চেষ্টা চলছে। দোষীদের দ্রুত গ্রেফতার পূর্বক শিঘ্রই আইনের আওতায় আনা হবে।