আইয়ুব বাচ্চুর নামে সড়ক

শনিবার, অক্টোবর ২০, ২০১৮

বিনোদন ডেস্ক : কিংবদন্তি ব্যান্ড তারকা আইয়ুব বাচ্চুকে সম্মান জানিয়ে তার নামে একটি সড়কের নামকরণ করা হবে। চট্টগ্রাম শহরের একটি গুরুত্বপূর্ণ সড়কের নাম হবে আইয়ুব বাচ্চুর নামে। বিষয়টি জানিয়েছেন চট্টগ্রামের মেয়র আ জ ম নাছির উদ্দীন। শনিবার বিকালে চট্টগ্রামের সদরঘাট থানার পূর্ব মাদারবাড়িতে আইয়ুব বাচ্চুর নানার বাড়িতে গণমাধ্যম কর্মীদের কাছে এই কথা জানান তিনি।

শুধু সড়ক নয়, চট্টগ্রামের মুসলিম হল ইনস্টিটিউটের একটি অংশের নাম আইয়ুব বাচ্চুর নামে করার ব্যাপারেও উদ্যোগ নেবেন মেয়র আ জ ম নাছির উদ্দীন। সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি বলেছেন, আইয়ুব বাচ্চু চট্টগ্রামের সম্পদ ছিলেন। দেশকে তিনি অনেক কিছু দিয়েছেন। এখন আমাদের দেওয়ার পালা।

এদিকে শনিবার বাদ আসর মাদারিবাড়ির জমিয়াতুল ফালাহ জামে মসজিদ মাঠে আইয়ুব বাচ্চুর চতুর্থ জানাজা অনুষ্ঠিত হয়। আইয়ুব বাচ্চুকে দাফন করা হবে এনায়েতবাজারের চৈতন্য গলি কবরস্থানে তার মায়ের কবরের পাশে। সেখানেই নিয়ে যাওয়া হচ্ছে তার মরদেহ।

এর আগে মসজিদের মাঠে আইয়ুব বাচ্চুর মরদেহ রাখা হয়। সেখানে তার প্রতি চট্টগ্রামের সর্বস্তরের মানুষ শ্রদ্ধা নিবেদন করেন। অশ্রুসিক্ত নয়নে তারা বিদায় জানায় তাদেরই এলাকার কৃতি সন্তানকে।

শনিবার সকালে ইউএস বাংলার একটি বিশেষ ফ্লাইটে আইয়ুব বাচ্চুর মরদেহ চট্টগ্রাম নিয়ে যাওয়া হয়। সেখানে সকাল ১০টা ৫৫ মিনিটে চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে আইয়ুব বাচ্চুর মরদেহ গ্রহণ করেন মেয়র আ জ ম নাছির উদ্দীন। আইয়ুব বাচ্চুর মরদেহের সঙ্গে ঢাকা থেকে গেছেন তাঁর স্ত্রী, ছেলেমেয়ে আর স্বজনেরা।