প্রেমজীবনে হতাশ!

শুক্রবার, অক্টোবর ১৯, ২০১৮

লাইফস্টাইল ডেস্ক : প্রেমে পড়ার অনুভূতিই আলাদা। তখন প্রতিটি দিন নতুন দিন, প্রতিটি মুহূর্ত স্বপ্নের মতো। কিন্তু হাজার রঙিন স্বপ্ন সত্ত্বেও সম্পর্কের প্রত্যেকটা ধাপ আপনার কল্পনামাফিক এগোয় না। প্রেমিকের আচরণ আপনার প্রত্যাশা অনুযায়ী হয় না, বা এমনিই কোনো কারণে অভিমান জন্মায়। এরকম পরিস্থিতিতে কী করবেন, জানতে চান? পড়তে থাকুন।

একমাত্র মনের মানুষ বলে কিছু হয় না
ছোটবেলা থেকেই আমাদের মাথায় ঢুকিয়ে দেওয়া হয়, কোথাও না কোথাও আমাদের সবার জন্য সেই সঠিক পুরুষটি আছেন আর একদিন না একদিন তাঁর সঙ্গে আমাদের ঠিক দেখা হবে। সমস্যা হল, আর পাঁচটা মিথের মতো এটাও একরকম মিথ এবং তার মানেই মিথ্যে। মোদ্দা কথাটা হল, আপনার পছন্দের পুরুষটিকে আপনাকেই খুঁজে বের করতে হবে, এবং সেটা ট্রায়াল অ্যান্ড এরর পদ্ধতি। আর যদি মনে হয়, এবার আপনি পছন্দের পুরুষ খুঁজে পেয়েছেন, তা হলে তাঁর সঙ্গে সম্পর্কটা নিখুঁত করে তোলার চেষ্টা আপনাকেই করতে হবে।
আরো পড়ৃন:- ঝাল লাগলে যে খাবারগুলো খাবেন

আমরা তেমন মানুষের প্রতিই আকৃষ্ট হই যাঁরা আমাদের মতো নন
বিপরীত মেরুর মানুষদের প্রতিই আমরা আকৃষ্ট হই। এটাই স্বাভাবিক। আপনি যদি রুটিনবাঁধা জীবনযাপনে অভ্যস্ত হন, তা হলে বলগাহীন, স্বাধীনচেতা পুরুষের প্রতি আপনার আকর্ষণ জন্মানোর মধ্যে কোনও অস্বাভাবিকতা নেই। এবং সম্পর্ক একবার তৈরি হয়ে গেলে হয়তো সেই স্বাধীনতাই আপনাকে বিরূপ করে তুলতে পারে। এরকম ক্ষেত্রে নিজেকে বোঝান, ওঁর এই গুণটাই আপনাকে সবচেয়ে বেশি টেনেছিল এবং এখনও কিছুটা মেনে নিতেই হবে।

সবসময় সব কিছু প্রত্যাশামাফিক এগোয় না
কোনও সম্পর্কই আগাপাশতলা নিখুঁত হয় না৷ সম্পর্কে ঝড় ওঠে, সময়ের সঙ্গে থেমেও যায়৷ কোনও কারণে দু’জনের মধ্যে মতের অমিল হলে বা ঝগড়া হলে ধৈর্য হারাবেন না৷ প্রেমিকের সঙ্গে খোলাখুলি কথা বলুন৷ অনেক সমস্যা আলোচনার মাধ্যমে মিটিয়ে নেওয়া যায়৷

আবেগের ঝড় সময়ের সঙ্গে কমবে
প্রেম দানা বাঁধতে শুরু করার সময় দু’জনের মধ্যে যে শারীরিক ও মানসিক টান ছিল, সেটা কমে যেতে শুরু করলে সম্পর্কের ভবিষ্যৎ নিয়ে অনেকেই চিন্তিত হয়ে পড়েন। দুশ্চিন্তা করার কারণ নেই, এটাই স্বাভাবিক। সম্পর্কের আবেগে ভাটা পড়লে অধৈর্য হবেন না, সময় দিন।