মানবাধিকার নেত্রী রৌশনারা ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেপ্তার

মঙ্গলবার, অক্টোবর ১৬, ২০১৮

শেরপুর: ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় বাংলাদেশ মানবাধিকার ফাউন্ডেশন শেরপুরের ঝিনাইগাতী শাখার মহিলা বিষয়ক সম্পাদক রৌশনারা খাতুন রুমিকে (৪০) গ্রেপ্তার করেছে পুলিশ।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের বিকৃত ছবি ফেসবুকে পোস্ট করায় তার বিরুদ্ধে মামলা করেছিলেন ঝিনাইগাতী উপজেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. মজিবর রহমান।

গ্রেপ্তার হওয়া রৌশনারা খাতুন রুমির বাড়ি ঝিনাইগাতী উপজেলার ভালুকা গ্রামে। মঙ্গলবার দুপুরে তাকে শেরপুর আদালতে সোপর্দ করা হয়। আদালত তার জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

ঝিনাইগাতী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিপ্লব কুমার বিশ্বাস জানান, সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে রৌশনারা খাতুন ওরফে রুমি নামের এক নারী সেতুমন্ত্রীর বিকৃত ছবি পোস্ট করেছেন- এমন অভিযোগে তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের ২৯ ও ৩১ ধারায় গতকাল মামলা করা হয়। মামলাটি করেন ঝিনাইগাতী উপজেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. মজিবর রহমান। এই মামলার পরিপ্রেক্ষিতেই রুমিকে তাঁর গ্রামের বাড়ি ভালুকা থেকে গ্রেপ্তার করা হয়েছে।

মামলা এজাহারে উল্লেখ করা হয়েছে, রুমি গত ১৩ অক্টোবর বিকেলে তার ফেসবুকে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের একটি বিকৃত ছবি পোস্ট করেন। এতে ওবায়দুল কাদেরের মানহানি এবং দেশে-বিদেশে তার সুনাম ক্ষুণ্ণ হয়েছে। এ ঘটনায় বাদী ও সাক্ষীরা মর্মাহত হয়েছেন।