জনপ্রিয়তা যাচাইয়ে আ’লীগ-১৪ দলকে জাতীয় ঐক্যফ্রন্টের ওপেন চ্যালেঞ্জ

রবিবার, অক্টোবর ১৪, ২০১৮

ঢাকা : কোন দল বা জোট বেশী জনপ্রিয় তা যাচাই করতে আওয়ামী লীগ ও ১৪ দলীয় জোটকে ওপনে চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছে সদ্য গঠিত জাতীয় ঐক্যফ্রন্ট। দলটির অন্যতম শীর্ষ নেতা ও নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না আজ এ চ্যালেঞ্জ ছুড়ে দেন।

আজ সন্ধ্যায় একটি বেসরকারি টেলিভিশনের টকশোতে অংশ নিয়ে আওয়ামী লীগ এর সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক আইনমন্ত্রী আবদুল মতিন খসরু আওয়ামী লীগকে শক্তিশালী ও জনপ্রিয় দল বলে আখ্যা দেন। আর জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে জনগণের কোন সম্পৃক্ততা যথেষ্ট নয় বলে মন্তব্য করেন। একই অনুষ্ঠানে জাতীয় ঐক্যফ্রন্টের নেতা মাহমুদুর রহমান মান্না তাঁর এই বক্তব্য চ্যালেঞ্জ করেন। মান্না বলেন, একই দিন ঢাকায় ভিন্ন স্থানে আওয়ামী লীগ ও ১৪ দলীয় জোট একটি সমাবেশ করবে এবং জাতীয় ঐক্যফ্রন্টও সমাবেশ করবে, কিন্তু দুই সমাবেশের কোথায়ও কোন পুলিশ থাকতে পারবে না। প্রয়োজনে আমরা নিরাপত্তার ব্যবস্থা করবো। তাঁর পর দেখা যাবে কোন সমাবেশে কত মানুষ অংশ নেন।

মান্না বলেন, প্রকৃত জনপ্রিয়তা যাচাই করতে হলে এর চাইতে উত্তম আর কোন পথ নেই।

অনুষ্ঠানের সঞ্চালক আওয়ামী লীগ নেতা আবদুল মতিন খসরুকে তাঁর দল এই চ্যালেঞ্জ গ্রহণ করবে কিনা জানতে চাইলে তিনি প্রথম কোন জবাব দেননি। পরে আবারও জানতে চাওয়া হলে তিনি অবশ্য এই চ্যালেঞ্জ গ্রহণ করেন বলে জানান।

আজকের এই অনুষ্ঠানে বিএনপির ভাইস চেয়ারম্যান আহমদ আযম খান, সুভাষ সিংহ রায়, মাহি বি. চৌধুরীও অংশ নেন।