লক্ষ্মীপুরে জমি সংক্রান্তে বসতঘরে তালা

শনিবার, অক্টোবর ১৩, ২০১৮

লক্ষ্মীপুর প্রতিনিধি : লক্ষ্মীপুরের রায়পুর চরপাতা ইউনিয়নে আব্দুল মতিন মিলন নামে এক পরিবারকে বসতঘর থেকে জোরপূর্বক বের করে দেওয়ার অভিযোগ উঠছে তার চাচাত ভাই মৃত ইয়াছিন আহাম্মেদের ছেলে টিপুর বিরুদ্ধে। গত মঙ্গলবার (৯ অক্টোবর) দুপুরে রায়পুর মধ্য চরপাতা ইউনিয়নের ২নং ওয়ার্ড দেওয়ান বাড়িতে এই গঠনাটি ঘটেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, আব্দুল মতিন মিলননের পরিবারের সাথে তার চাচাত ভাই টিপুদের মধ্যে জমি সংক্রান্ত বিরোধ চলে আসছে। এরই জের ধরে স্থানীয়ভাবে একাধিক বৈঠক হয়েছে। সমঝোতা না হওয়াই তাদের বিরোধ বাড়তে থাকে।

এরপর এক পর্যাযে মঙ্গলবার দুপরে টিপু নিজেদের বসতঘর দাবি করে স্থানীয় চেয়ারম্যান ও ১০/১৫ জন লোক নিয়ে আব্দুল মতিনের ৬ সদস্য পরিবারকে মালামালসহ বসতঘর থেকে বাহির করে তালা ঝুলিয়ে দেয়।

আব্দুল মতিন মিলন গনমাধ্যমদের জানান , আমার বসতঘর না থাকায় আমার চাচা মৃত ইয়াছিন আহম্মেদ বসতঘরে থাকতে দেয়। আমরা দীর্ঘ ৩৫ বছর ধরে এ ঘরে বসবাস করছি।

তিনি বলেন, চাচা মারা যাওয়ার পর চাচাতো ভাই টিপু ও এলাকার চেয়ারম্যান বহিরা গত লোকজন নিয়ে আমাদেরকে ঘর থেকে জোরপূর্বক বের করে দেয়। এখন আমারা খোলা আকাশের নিচে ছেলে মেয়ে নিয়ে অবস্থান করছি।

প্রতিপ টিপুর সাথে কথা হলে তিনি বলেছেন, আব্দুল মতিন আমাদের বাবার বসতঘর দীর্ঘদিন থেকে জোরপূর্বক দখল আছে একাধিক বার বলার পরেও তারা কারো কথা শুনে না। সেজন্য তাদের ঘর থেকে বাহির করে দেওয়া হয়েছে।

উপজেলার চরপাতা ইউপি চেয়ারম্যান মোহাম্মদ খোরশেদ আলম বলেন, মতিন মিলন তার চাচাত ভাই টিপুদের ঘর জোরপূর্বক দখল করে আছে এই মর্মে অভিযোগ দিলে একাধিক বার বলার পরেও তালবাহানা করতে থাকে মতিন মিলন।

তিনি আরো বলেন, তাদের এই তালবাহানার জন্য তাকে ঘর থেকে বের হয়ে অন্যস্থানে যাওয়ার নির্দেশ দেওয়া হয়। এবং ঘরটিতে তালা ঝুলিয়ে দেওয়া হয়। আগামী শনিবারে বিষয়টি বৈঠকের মাধ্যমে সমাধান করা হবে।