চেয়ারম্যান নান্টুর হত্যাকারীদের ফাঁসির দাবিতে মানববন্ধন

বৃহস্পতিবার, অক্টোবর ১১, ২০১৮

বরিশাল : বরিশালের উজিরপুর উপজেলার ৩নং জল্লা ইউনিয়ন চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি বিশ্বজিৎ হালদার নান্টু’র হত্যাকারীদের ফাঁসির দাবিতে মানববন্ধন কর্মসূচী পালন করা হয়েছে। সোমবার (০৮ অক্টোবর) সকালে নগরের অশ্বিনী কুমার হলের সামনে সদররোডে জল্লা ইউনিয়নের সর্বস্তরের জনগনের ব্যানারে এই মানববন্ধনের আয়োজন করা হয়। ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম বাচ্চু’র সভাপতিত্বে আয়োজিত মানববন্ধনে বক্তব্য রাখেন, নিহত চেয়ারম্যান নান্টুর বাবা সুকলাল হালদার, হিন্দু-বৌদ্ধ-খ্রীষ্ট্রান ঐক্য পরিষদের বরিশাল জেলার সাধারন সম্পাদক অ্যাডভোকেট হিরণ কুমার দাস মিঠু, যুগ্ম সাধারন সম্পাদক অ্যাডভোকেট বিষ্ণুপদ মুখার্জী, ৩নং জল্লা ইউনিয়ন পরিষদের ২ নং প্যানেল চেয়ারম্যান বাদল বিশ্বাস, উজিরপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি অসীম কুমার ঘরামী প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, গত ২১ সেপ্টেম্বর রাতে প্রকাশ্যে উজিরপুর উপজেলার জল্লা ইউনিয়নের চেয়ারম্যান বিশ্বজিৎ হালদার নান্টুকে গুলি করে হত্যা করে দূর্বৃত্তরা। হত্যার ১৬ দিন অতিবাহিত হলেও প্রধান আসামীদের গ্রেফতার করতে ব্যর্থ হয়েছে প্রশাসন। যারা এমন ন্যাক্কার জনক ঘটনা ঘটিয়েছে তারা এখনো গায়ে বাতাস লাগিয়ে ঘুড়ে বেড়াচ্ছে। একজন মুক্তিযোদ্ধা পিতার কাঁধে সন্তানের লাশ দেখে হতবাক হয়েছে বরিশালবাসী।

অচিরে এ ঘটনার সাথে জড়িতদের গ্রেফতার করতে না পারলে তাদের দৃষ্টান্ত মুলক শাস্তি নিশ্চিত করতে না পারলে কঠোর কর্মসূচী ঘোষনা দিতে পারে ইউনিয়নের জনগন। মানববন্ধনে উপস্থিত বিশ্বজিৎ হালদার নান্টু’র বাবা সুকলাল হালদার বলেন, আমি আমার সন্তান হত্যার বিচার চাই।

যারা আমার সন্তানকে নির্মমভাবে গুলি করে হত্যা করেছে তাদের বিচার নিশ্চিত করার জন্য প্রধানমন্ত্রীর কাছে জোর দাবী জানান। এসময় বিশ্বজিৎ হালদার নান্টু’র স্ত্রী, মেয়ে অশ্রুসিক্ত নয়নে নিজের বাবা ও স্বামীর হত্যাকারীদের বিচার দাবী করেন।