ঘরের মাঠে টানা পাঁচ ম্যাচে জয়শূন্য ইতালি

বৃহস্পতিবার, অক্টোবর ১১, ২০১৮

স্পোর্টস ডেস্ক : ইতালির জয় খরা আরও দীর্ঘ হলো। আধুনিকতার সঙ্গে নিজেদের ফুটবলের শৈলী পরিবর্তন করতে না পারায় হারিয়ে যেতে বসেছে তাদের ঐতিহ্য। দেশের বাইরে দূরের কথা এখন ঘরের মাঠেও জয় পাচ্ছে না চারবারের বিশ্বকাপ জয়ীরা। সর্বশেষ ইউক্রেনের বিপক্ষে প্রথমে এগিয়ে গিয়েও জিততে পারেনি তারা। ফলে ঘরের মাঠে টানা পাঁচ ম্যাচ জয়শূন্য রইলো দলটি।

বুধবার রাতে জেনোয়ায় আন্তর্জাতিক প্রীতি ম্যাচটি ১-১ গোলে ড্র হয়। অধিকাংশ সময় বল দখলে রাখার পাশাপাশি প্রথমার্ধে আক্রমণে একচেটিয়া আধিপত্য ছিল স্বাগতিকদের। কিন্তু সাফল্য মেলেনি। এর আগে ১৯২৩ থেকে ১৯২৫ সাল পর্যন্ত টানা পাঁচ ম্যাচে কোনও জয় ছিল না তাদের।

নিজেদের মাঠে খেলতে নেমে বল দখলে রেখে বারবার আক্রমণ চালালেও ইউক্রেনের গোল রক্ষক আন্দ্রি পিয়াতভের দারুণ নৈপুণ্যে সুবিধা করতে পারেনি ইতালি। তবে ম্যাচের ৫৫তম মিনিটে ডি-বক্সের বাইরে থেকে বের্নারদেস্কির নেওয়া শটে বল ঝাঁপিয়ে পড়া গোলরক্ষকের হাতে লেগে জালে জড়ায়।

কিন্তু ম্যাচের ৬২তম মিনিটে সমতায় ফেরে সফরকারীরা। রোমানের একটি শট ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে ঠেকান জানলুইজি দোন্নারুম্মা। ওই কর্নার থেকেই ভলিতে জাল খুঁজে নেন রুসলান মালিনভস্কি। ম্যাচের বাকি সময় আর কোনও দল গোল করতে না পারায় সমতাতে ম্যাচ শেষ হয়।