উত্তরপ্রদেশে ট্রেন লাইনচ্যুত: নিহত ৬

বুধবার, অক্টোবর ১০, ২০১৮

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের উত্তরপ্রদেশের রায়বেরিলির হরচন্দপুর রেলওয়ে স্টেশনের কাছে মালদা-নিউ দিল্লি, নিউ ফরাক্কা এক্সপ্রেসের ইঞ্জিন সহ ৬টি বগি লাইনচ্যুত হয়েছে। এতে তাৎক্ষনিকভাবে নারীও শিশুসহ ৬ জনের মৃত্যুর খবর পাওয়া যাচ্ছে। আহত হয়েছেন বহু মানুষ। মৃতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। স্থানীয় সময় বুধবার সকাল ৬ টা ৫ মিনিটে এ দুর্ঘটনা ঘটে।

লাইনচ্যুত হওয়া দুমড়ে-মুচড়ে যাওয়া ট্রেনের কামরায় বেশ কয়েকজন যাত্রীর আটকে থাকার আশঙ্কা করা হচ্ছে। স্থানীয় মানুষ এবং হরচন্দপুর স্টেশনের কর্মীরা উদ্ধার কাজ চালাচ্ছে। ইতিমধ্যেই উদ্ধারকাজে লক্ষ্ণৌ ও বারানা থেকে দুটি এনডিআরএফ দল ঘটনাস্থলে পৌঁছেছে।

দুর্ঘটনার প্রাথমিক কারণ হিসেবে সিগন্যাল সমস্যা এবং কুয়াশাকে দায়ী করা হচ্ছে। ট্রেনটি ফারাক্কা থেকে রায়বেরিলি হয়ে নয়াদিল্লি যাচ্ছিল। হরচন্দপুর স্টেশন ছেড়ে নিউ ফরাক্কা এক্সপ্রেস বেরোনোর সময় স্টেশন থেকে ৫০ মিটার দূর যাওয়ার পর ঘন কুয়াশার কারণেই দুর্ঘটনা ঘটেছে বলে প্রাথমিক তদন্তে জানা গেছে। নিউ ফরাক্কা এক্সপ্রেসের ইঞ্জিন সহ মোট ছটি বগি লাইনচ্যুত হয়েছে বলে জানা যাচ্ছে। স্থানীয় পুলিশ ও অ্যাম্বুলেন্স এ ঘটনাস্থলে পৌঁছেছে। ইতিমধ্যেই রেলের তরফে বেশ কয়েকটি হেল্পলাইন খোলা হয়েছে ।