‘ছোট স্কার্ট পরলেই তার সঙ্গে যা খুশি করা যায় না’

সোমবার, অক্টোবর ৮, ২০১৮

বিনোদন ডেস্ক : ইদানিং যৌন হেনস্তা বিষয়ে বেশ সরব হয়ে উঠেছে বলিউড। একের পর এক তারকা এই তালিকায় যুক্ত হচ্ছেন। যৌন হেনস্তা প্রসঙ্গে মুখ খুলছেন তারা। এবার সেই তালিকায় নাম লেখালেন বলিউড অভিনেত্রী মালাইকা অরোরা।

২০০৮ সালে ‘হর্ন ওকে প্লিজ’ সিনেমার সেটে তনুশ্রী দত্তকে যৌন হেনস্তার ঘটনা প্রকাশের পর তোলপাড় শুরু হয় বলিউডে। অনেকেই তনুশ্রীর এই সাহসী পদক্ষেপকে স্বাগত জানিয়েছেন।

সম্প্রতি এক সাক্ষাৎকারে মালাইকা অরোরা বলেন, ‘আমরা এটা নিয়ে আলোচনা করতে পারি। কিন্তু কাজের পরিবেশ সুরক্ষিত করার একমাত্র উপায় হলো হেনস্তাকারীদের চিহ্নিত করা।’

অভিনেত্রী আরও বলেন, ‘নারীদের নিজেদের সমস্যার কথা খোলাখুলি বলা উচিত। যখন কেউ আপনার জীবনের কোনো ক্ষেত্রে সমস্যা সৃষ্টি করছে, আপনি সেটা নিয়ে মুখ না খোলা পর্যন্ত কেউ জানতেই পারবে না। আপনি যখনই বাড়ি থেকে বেরোবেন মাথায় তো এই চিন্তা নিয়ে ঘুরতে পারেন না যে আমার কর্মক্ষেত্র আমার জীবনটা শেষ করে দিতে চলেছি। আমাদের এটা বদলানো প্রয়োজন।’

মালাইকা বলেন, বিনোদন জগতে কাজ করা খুব কঠিন। কারণ মিডিয়ার মেয়েদের সবাই সহজলভ্য মনে করে। এই ধারণা বদল হওয়া প্রয়োজন। একটা মেয়ে ছোট স্কার্ট পরে বা ধূমপান করে বলেই তার সঙ্গে যা খুশি করা যায় না। সে যা করে নিজের ইচ্ছেতেই করে।

এদিকে তনুশ্রী দত্ত যদি সালমান খানের শো ‘বিগ বস’ এ হাজির হন, তাহলে বিগ বসের সেটে গিয়ে ভাংচুর করা হবে। সম্প্রতি এমন হুমকি দিয়েছে মহারাষ্ট্র নবনির্মাণ সেনা। বিগ বসের লোনাভলার সেটে গিয়ে কর্তৃপক্ষকে হুমকিও দেওয়া হয়েছে।